Loading
ভারতকে ওয়াকার ইউনিসের খোঁচা
Bangladesh News24
Fri, 12 Jul 2019 07:13

ভারতকে ওয়াকার ইউনিসের খোঁচা

Bangladesh News24
Fri, 12 Jul 2019 07:13

ইংল্যান্ড-ভারত ম্যাচ নিয়ে উঠেছিল সমালোচনার ঝড়। অনেকের মতে, ইংলিশদের বিপক্ষে জয়ের কোনো তাড়না ছিল না বিরাট কোহলিদের। ওই দিন ইচ্ছে করেই স্বাগতিকদের কাছে হারেন তারা.

ভারতকে ওয়াকার ইউনিসের খোঁচা

ইংল্যান্ড-ভারত ম্যাচ নিয়ে উঠেছিল সমালোচনার ঝড়। অনেকের মতে, ইংলিশদের বিপক্ষে জয়ের কোনো তাড়না ছিল না বিরাট কোহলিদের। ওই দিন ইচ্ছে করেই স্বাগতিকদের কাছে হারেন তারা!

উদ্দেশ্য ছিল- যেন পাকিস্তান ও বাংলাদেশের বিপদ হয়। শেষ অবধি টিম ইন্ডিয়া হেরে যাওয়ায় ক্ষতি হয় এশিয়ার তিনটি দলেরই। সেমিফাইনালে েলার আশা নিভে যায় শ্রীলংকারও!

সেই ভারতের বিপক্ষে হেরে সেমি-স্বপ্ন ধূলিসাৎ হয় টাইগারদের। আর বাংলাদেশকে হারিয়ে ১১ পয়েন্ট পেলেও শেষ চারে ওঠা হয়নি পাকিস্তানের। সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে থাকায় সেরা ফোরের টিকিট পায় নিউজিল্যান্ড।

সেমিফাইনালে এই কিউইদের কাছে ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভারত। এবার তাদের ধুয়ে দিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াকার ইউনিস।

সোশ্যাল মিডিয়া টুইটারে তার প্রতিক্রিয়া, ক্রিকেট েলাটা কী নির্মম। আর কীভাবে তা সমতা বজায় রাে। কনও েলাটাকে নষ্ট করতে নেই। তা হলে পস্তাতে হয়। বিশ্বকাপ থেকে এটি একটি শিক্ষা।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃষ্টিবিঘ্নিত দুই দিনব্যাপী সেমিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের ৬৭ ও রস টেইলরের ৭৪ রানে এ লড়াকু সংগ্রহ পান তারা।

শেষ পর্যন্ত ২২১ রানে অলআউট হয় ভারত। বুক চিতিয়ে লড়েন রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। তবে তাতেও কাজ হয়নি। জাদেজা ৭৭ ও ধোনি ৫০ করে ফিরলে মেন ইন ব্লুদের স্বপ্ন ভেঙে যায়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।