Loading
জব্দ করা অর্থ বেকারদের কর্মসংস্থানে ব্যয় করা হোক
Bangladesh News24
Sat, 21 Sep 2019 19:17

জব্দ করা অর্থ বেকারদের কর্মসংস্থানে ব্যয় করা হোক

Bangladesh News24
Sat, 21 Sep 2019 19:17

সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা রওনক। সোনে তিনি অভিযান হতে যে কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে, তার সঠিক বণ্টন নিয়ে নিজের মত প্রকাশ করে বলেছেন-জানি, প্রস্তাবটি শুনতে টকা লাগবে, তারপরও একটা বিষয় মাথায় ঘুরছে.

জব্দ করা অর্থ বেকারদের কর্মসংস্থানে ব্যয় করা হোক

সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা রওনক। সোনে তিনি অভিযান হতে যে কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে, তার সঠিক বণ্টন নিয়ে নিজের মত প্রকাশ করে বলেছেন-

জানি, প্রস্তাবটি শুনতে টকা লাগবে, তারপরও একটা বিষয় মাথায় ঘুরছে! এই অভিযানগুলো হতে যে কোটি কোটি টাকা পাওয়া যাচ্ছে, সেগুলো লাো-কোটি বেকার তরুণ, কৃষক, দিন মজুর সহ যারা জীবন সংগ্রামে দিন কাটাচ্ছে, উদ্যোক্তা হবার শর্তে তাদেরকে বৈধ প্রক্রিয়ায় দিয়ে দেয়া যায় কিনা?

কারণ এই টাকার হকদারতো তারাই! সাধারণের হক মেরে আজ তাদের এই সাম্রাজ্য! আহা মানুষ যদি জানতো, সু আসলে কিসে, তাহলে কি এমন করতো? যারা চিন্তা করছেন, কোটি টাকা কত টাকায় হয়, কনো একসাথে দেিনি বলে হা হুতাশ করছেন, তারা একবার ভাবেন, কি সুে আছি আমরা, কি সুন্দর একটা জীবন আমাদের

সাধারণের! ছয়জন বডি গার্ড নিয়ে ঘুমাতে যাওয়া, েতে যাওয়া যার প্রয়োজন হয়, সেই লোকের তো আসলে আমার আপনার মতো স্বাধীন কোন জীবন নেই! চাইলেই রিকশায় করে ঘুরে বেড়াতে পারেনা, টিএসসিতে বসে মরিচ চা, মাল্টা চা সহ ১০১ রকমের চা এর স্বাদ নিতে পারেনা জীবনে আসলে তারাই সুী, যাদের কোন লোভ নেই………।। কি বলেন, কথা ঠিক কিনা!?

লেিকা: রাশেদা রওনক, সহকারী অধ্যাপক, নৃবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

প্রিয় পাঠক, আপনার মূল্যবান শেয়ার / মতামতের এর জন্য ধন্যবাদ।